1. admin@bartanews24.com : admin :
এডমিরাল পদে পদোন্নতি পেলেন নৌবাহিনী প্রধান - বার্তা নিউজ২৪
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
বাংলাদেশের প্রথম নৌপ্রধান আর নেই বিমান বাহিনীর ০৭টি নতুন বিমান দেশে আনা হয়েছে রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সাথে গোলাগুলি দুজন সন্ত্রাসী নিহত এডমিরাল পদে পদোন্নতি পেলেন নৌবাহিনী প্রধান লেবাননের বৈরুত বন্দরে ভয়াবহ বিষ্ফোরণে নৌবাহিনী জাহাজ বিজয় এর ২১ জন সদস্য আহত। এক ধাক্কায় দেশের রপ্তানি আয় ৩৯১ কোটি ডলার, প্রায় ৪ বিলিয়ন !!!! নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটিমসজিদে হামলাকারীর_ফাঁসি বিমান বাহিনীর ‘এডেক্স-২০২০-১’ শীর্ষক আকাশ প্রতিরক্ষা অনুশীলন ড্রোন/রিমোট কন্ট্রোলড বিমান/ঘুড়ি ইত্যাদি উড্ডয়ণে পূর্বানুমতি গ্রহণ করতে হবে অনৈতিক কর্মকান্ডের জন্য অবাঞ্চিত লেঃ জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীঃ আইএসপিআর

এডমিরাল পদে পদোন্নতি পেলেন নৌবাহিনী প্রধান

  • বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

এডমিরাল’ পদে পদোন্নতি লাভ করেছেন নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি (Vice Admiral M Shaheen Iqbal, NBP, NUP, ndc, afwc, psc) । এ উপলক্ষে আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নৌবাহিনী প্রধানকে এডমিরাল র‌্যাংক পরিয়ে দেন। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল ষ্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: লেলেবাননের বৈরুত বন্দরে ভয়াবহ বিষ্ফোরণে নৌবাহিনী জাহাজ বিজয় এর ২১ জন সদস্য আহত

এর আগে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি গত ২৫ জুলাই ২০২০ তারিখে বাংলাদেশ নৌবাহিনী প্রধান হিসেবে দ্বায়িত্বভার গ্রহণ করেন। তিনি ০১ জুন ১৯৮০ তারিখে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেনএবং ০১ ডিসে¤¦র ১৯৮২ তারিখে এক্সিকিউটিভ শাখায় কমিশন লাভ করেন। দীর্ঘ এবং সুপরিচিত ৪০ বছরের কর্মজীবনে এডমিরাল এম শাহীন ইকবাল দৃষ্টান্তমূলক সামরিক সক্ষমতা প্রদর্শন করেছেন। তিনি নৌবাহিনী ফ্রিগেটসহ সকল শ্রেণীর জাহাজ ও গুরুত্বপূর্ণ ঘাঁটি কমান্ড করেনএবং নৌবাহিনী সদর দপ্তর, আঞ্চলিক কমান্ডার ও বিভিন্ন বহিঃসংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে পালন করেন। চাকুরী জীবনে এডমিরাল শাহীন ইকবাল দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ ও সামরিক কৌশলগত শিক্ষা অর্জন করেন। এছাড়া জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে এডমিরাল এম শাহীন ইকবাল বিশেষ অবদান রাখেন ও আন্তর্জাতিক মেরিটাইম পরিমন্ডলে একাধিকবার বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। এডমিরাল এম শাহীন ইকবাল তার অসামান্য একাডেমিক সাফল্য ও পেশাদারিত্বের জন্য নৌবাহিনীর সর্বোচ্চ পদক (এনবিপি) এবং নৌ উৎকর্ষ পদক (এনইউপি) তে ভূষিত হন।

এই পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর