1. admin@bartanews24.com : admin :
করোনায় বাতিল হলো অতিরিক্ত ভাতা - বার্তা নিউজ২৪
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

দেশে সবোর্চ্চ করোনায় আর্ক্রান্ত  ৪০১৪ জন এবং সর্বোচ্চ মৃত্য  ৪৫ জন ।

শিরোনাম
বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে করোনায় আক্রান্ত অধ্যাপক ডাঃ চিত্তরঞ্জন দেবনাথ কে ঢাকায় স্থানান্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘স্মারক বৃক্ষরোপণ অভিযান কর্মসূচী-২০২০’ গ্রহণ করেছে বিমান বাহিনী করোনায় প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর মৃত্যু করোনায় জেলা জজের মৃত্যু স্থগিত সব সরকারি চাকরির পরীক্ষা সময় নির্ধারণ করলো জনপ্রশাসন প্রতিমন্ত্রী রেড জোন ঘোষিত এলাকাসমূহে সাধারণ ছুটি থাকবে এক নজরে বাজেট#২০২০-২০২১. সকল সাধারণ জ্ঞান কৃষি বিপনন অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার ফলাফল ভ্রমন পিপাষুদের জন্য সুখবর দেশের আকর্ষনীয় যে জায়গায় করোনায় হানা দেয়নি। নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের ৭৮৯ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

করোনায় বাতিল হলো অতিরিক্ত ভাতা

  • সোমবার, ১৮ মে, ২০২০
  • ৫৩৩ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের মধ্যে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও সীমিত আকারে চালু রয়েছে ব্যাংকিং সেবা। এই সময়ে ব্যাংকাররা সশরীরে ১০ দিন অফিস করলে পুরো মাসের মূল বেতনের সমপরিমাণ ভাতা পাচ্ছেন। এখন কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, সেই ঘোষিত ভাতার কার্যকারিতা ২৮ মের পর বাতিল করা হয়েছে। তবে এরপর বন্ধের মধ্যে অফিস করার জন্য যাতায়াত ভাতা পাবেন ব্যাংকাররা। আজ রোববার এ–সংক্রান্ত প্রজ্ঞাপন দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক কমর্কতারা বলছেন, ব্যাংকের প্রায় সব ধরনের সেবা চালু হয়ে গেছে। ফলে বেশির ভাগ কমর্কতাকে অফিস করতে হচ্ছে। এভাবে প্রণোদনা ভাতা চালু থাকলে ব্যাংকের খরচ অনেক বেড়ে যাবে। আবার সরকারি ব্যাংকের অনেক কমর্কতা ভাতার কারণে প্রয়োজন ছাড়া অফিস করছেন। এসব কারণেই দুই মাস দেওয়ার পর এ ভাতা সুবিধা বাতিল করা হয়েছে।

জানা যায়, করোনা সংক্রমণের ফলে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এই সময়ে সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত দিলে ব্যাংকাররা ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন। এরপর ১২ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে সশরীরে ব্যাংকে আসা কর্মকর্তাদের জন্য বিশেষ প্রণোদনা ঘোষণা করে কেন্দ্রীয় ব্যাংক। করোনা বোনাসের আওতায় মূল বেসিকের সমপরিমাণ এবং যাঁদের বেসিক নির্ধারণ করা নেই, তাঁরা সর্বনিম্ন ৩০ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা বোনাস নিতে পারবেন। এই প্রজ্ঞাপনের পর ব্যাংকগুলোতে কর্মকর্তাদের উপস্থিতি বেড়ে যায়।

এদিকে সাধারণ ছুটি থাকলেও লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। কারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এই পরিপ্রেক্ষিতে ব্যাংকিং সেবার আওতা ও সময় বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত মোতাবেক করোনার কারণে ঘোষিত বোনাসের মেয়াদ ২৮ মে পর্যন্ত থাকবে। ২৯ মার্চ থেকে ২৮ মে এই দুই মাস বোনাস পাবেন কর্মকর্তারা।

এই পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর