1. admin@bartanews24.com : admin :
রোহিঙ্গা ক্যাম্পে আগুন - বার্তা নিউজ২৪
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৫:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

দেশে সবোর্চ্চ করোনায় আর্ক্রান্ত  ৪০১৪ জন এবং সর্বোচ্চ মৃত্য  ৪৫ জন ।

শিরোনাম
সম্মিলিত সামরিক হাসপাতালে কারোনা ওয়ার্ডে নৌবাহিনীর ফ্রিজ ও এসি প্রদান বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে করোনায় আক্রান্ত অধ্যাপক ডাঃ চিত্তরঞ্জন দেবনাথ কে ঢাকায় স্থানান্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘স্মারক বৃক্ষরোপণ অভিযান কর্মসূচী-২০২০’ গ্রহণ করেছে বিমান বাহিনী করোনায় প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর মৃত্যু করোনায় জেলা জজের মৃত্যু স্থগিত সব সরকারি চাকরির পরীক্ষা সময় নির্ধারণ করলো জনপ্রশাসন প্রতিমন্ত্রী রেড জোন ঘোষিত এলাকাসমূহে সাধারণ ছুটি থাকবে এক নজরে বাজেট#২০২০-২০২১. সকল সাধারণ জ্ঞান কৃষি বিপনন অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার ফলাফল ভ্রমন পিপাষুদের জন্য সুখবর দেশের আকর্ষনীয় যে জায়গায় করোনায় হানা দেয়নি।

রোহিঙ্গা ক্যাম্পে আগুন

  • মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৯৭ বার পড়া হয়েছে

কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রো’হিঙ্গা ক্যাম্পে ভ’য়াবহ এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে তিনশত বারটি রো’হিঙ্গাদের ঝুপঁড়ি ঘর ও ৩৭টি দোকান পু’ড়ে ছাই হয়ে গেছে।এতে ক্ষয়ক্ষ’তি হয়েছে আনুমানিক একশ কোটি টাকা। কেউ হ’তাহত হয়নি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

রো’হিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান।মঙ্গলবার সকাল ১১টার দিকে ঘটনাস্হল পরিদর্শন করেন উখিয়া উপজে’লা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান।

রো’হিঙ্গারা জানিয়েছেন, প্রতিটি বাড়ীতে গ্যাসের সিল্ডিটার রয়েছে। অধিকাংশ রো’হিঙ্গারা এর ব্যবহার বিধি জানে না। তাই প্রতিনিয়ত অগ্নিকান্ডের ঘটনা ঘটছে। রো’হিঙ্গারা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীপন যাপন করছে।তারা আরো বলেন রান্না ঘরের চুলা থেকে আ’গুনের সূত্রপাত হতে পারে। মঙ্গলবার সকাল আটটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

উখিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার এমদাদুল হক বলেন ফায়ার সার্ভিসের দুইটি ঘটনাস্হলে গিয়ে আ’গুন নিয়ন্ত্রন আনি। এখনো পর্যন্ত আ’গুনের সূত্রপাত জানা যায়নি। এ ব্যাপারে উখিয়া থানার ত’দন্ত ওসি নুরুল ইসলাম অগ্নিকান্ডের সত্যতা স্বীকার করেন।

রো’হিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান।মঙ্গলবার সকাল ১১টার দিকে ঘটনাস্হল পরিদর্শন করেন উখিয়া উপজে’লা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান।

উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ ইম’দাদুল হক জানান, সকাল সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আকস্মিক অ’গ্নিকা’ণ্ড ঘটে। এতে মুহূর্তের মধ্যে স্থানীয় স্টেশনের দোকানপাট ও আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিস স্টেশন থেকে ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আ’গুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ক্যাম্পের স্টেশনস্থ এলপিজি গ্যাস সিলিন্ডারের একটি দোকান থেকে অ’গ্নিকা’ণ্ডের সূত্রপাত বলে জানিয়েছে রোহিঙ্গারা।এদিকে অ’তিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামছুদ্দৌজা জানান, অ’গ্নিকা’ণ্ডের কারণ জানতে সংশ্লিষ্টরা খোঁজ খবর নিচ্ছে এবং ক্ষয়ক্ষতি পরিমাপ করা হচ্ছে। প্রাথমিকভাবে ৩১২টি ঘর ও ৩০টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়াও ৫০টি ঘর আংশিক পুড়ে গেছে। ঘটনায় আ’হতদের রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতা’লে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর